জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর বীর মুক্তিযোদ্ধা জনাব আতাউর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর, রাজশাহী মহানগরী শাখার সাবেক আমীর বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদ জনাব আতাউর রহমান ৭০ বছর বয়সে আজ ৪ এপ্রিল ভোর রাতে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন। আজ ৪ এপ্রিল বাদ আসর রাজশাহী তেরখাদিয়া স্টেডিয়াম মহিলা কমপ্লেক্স-এ নামাজে জানাজা শেষে তাকে হেতেম খাঁ গোরস্তানে দাফন করা হবে।

শোকবাণী

জনাব আতাউর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি মাওলানা আ.ন.ম শামসুল ইসলাম এবং সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ ৪ এপ্রিল ২০১৮ এক যুক্ত শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তারা বলেন, জনাব আতাউর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদ এবং জামায়াতে ইসলামীর নেতা হিসেবে দেশ ও জাতির বিরাট খেদমত করে গিয়েছেন। রাজশাহী মহানগরীসহ উত্তরাঞ্চলে ইসলামী আন্দোলনের উন্নতি ও অগ্রগতির পেছনে তার অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। তিনি জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আপোষহীন ভূমিকা পালন করে গিয়েছেন। জনাব আতাউর রহমান অত্যন্ত সাদাসিধে জীবন-যাপন করতেন। তিনি ছিলেন সাধারণ মানুষের সুখ-দুঃখের সাথী। তিনি একজন সত্যিকার জনদরদী নেতা ছিলেন।

শোকবাণীতে তারা আরও বলেন, জনাব আতাউর রহমান (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।

তারা শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *