আপলোড ডেট : 01 Dec, 2018

অধ্যাপক জসিম উদ্দিনসহ সারাদেশে বিরোধী দলের গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ময়মনসিংহ জেলা শাখার সাবেক আমীর ও ময়মনসিংহ অঞ্চলের টীম সদস্য অধ্যাপক জসিম উদ্দিন, নোয়াখালী জেলা শাখা জামায়াতের সেক্রেটারী মাওলানা নিযাম উদ্দিন ফারুককে ৩০ নভেম্বর রাতে, ফুলবাড়িয়া উপজেলা শাখা জামায়াতের সেক্রেটারী জনাব ডা. আবদুর রাজ্জাক ও মুক্তাগাছা উপজেলা শাখা জামায়াতের বায়তুলমাল সেক্রেটারী ডা. আজহারুল ইসলাম শাহীনকে ১ ডিসেম্বর ২টার সময়, দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়ন জামায়াতের সভাপতি এবং বিজুল কামিল মাদ্রাসার এবতেদায়ি শাখার প্রধান মাওলানা নজরুল ইসলামকে, নবাবগঞ্জ উপজেলার নারায়ণপুরের শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইউনিয়নের সেক্রেটারী জনাব মোঃ সেকেন্দার আলীকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান আজ ১ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “সারা দেশে সরকার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবৈধভাবে ব্যবহার করে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীসহ অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মীদের ব্যাপকহারে গ্রেফতার করাচ্ছে। শুধু তাই নয়, তারা গ্রামে গ্রামে ঘুরে আওয়ামী মহাজোটের কর্মীদের মত জনগণকে মারধর করে সন্ত্রাস সৃষ্টি করছে। আমি আইন-শ্ঙ্খৃলা রক্ষাকারী বাহিনীকে দলীয় কর্মীদের মত ব্যবহারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সরকারের সন্ত্রাসী তাণ্ডব ও গ্রেফতারের মাত্রা বেড়ে যাচ্ছে। জামায়াতে ইসলামীসহ বিরোধী দলকে নির্বাচন থেকে সরে যেতে বাধ্য করে ভোট ডাকাতির প্রহসনের নাটক মঞ্চস্থ করার হীন উদ্দেশ্যেই সরকার এসব করাচ্ছে। জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার উদ্দেশ্যে যারা মনোনয়ন পত্র দাখিল করেছে তাদেরও অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। অধ্যাপক জসিম উদ্দিন ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে মনোনয়পত্র দাখিল করেছেন। অথচ তাকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। সরকারের এ ধরনের বেআইনী কর্মকা-ের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

অধ্যাপক জসিম উদ্দিনসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”