আপলোড ডেট : 29 Nov, 2018

সাধ্যমত সহযোগিতা নিয়ে বন্যা দূর্গতদের পাশে দাড়াঁনঃ ডা: শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান বলেছেন- পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে ভারত থেকে আসা পাহাড়ী ঢলে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলার হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। অসহায় বন্যাদূর্গত মানুষের জীবন-যাপন দুর্বিষহ হয়ে পড়েছে। এই অবস্থায় বন্যাদূর্গত এলাকায় সরকারের প্রয়োজনীয় তৎপরতা পরিলক্ষিত হচ্ছেনা। বন্যাদূর্গত এলাকায় সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ত্রাণ তৎপরতা বৃদ্ধির জোর দাবী জানাচ্ছি। একই সাথে সামর্থবানদেরকে বন্যাদূর্গত মানুষের সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

তিনি আজ সোমবার জকিগঞ্জ উপজেলার বিভিন্ন বন্যাদূর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জামায়াতের সেক্রেটারী জেনারেল দিনভর উপজেলার ফুলতলা, মাইজকান্দি, ভরন ও শস্যকুঁড়ি এলাকা পরিদর্শন করেন, বন্যাদূর্গতদের খোজ খবর শেষে স্থানীয় শস্যকুঁড়ি ব্রিজ সংলগ্ন স্থানে ত্রাণ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন খান ও সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, জকিগঞ্জ উপজেলা জামায়াতের আমীর মাওলানা জালাল উদ্দিন ও সেক্রেটারী জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম রোকবানী চৌধুরী জাবেদ প্রমুখ।

ডাঃ শফিকুর রহমান আরো বলেন- বন্যাদূর্গত জকিগঞ্জ এলাকাবাসীসহ সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার বন্যাদূর্গত মানুষ ক্ষমতাসীন সরকারের দিকে চেয়ে আছে। আমরা আশা করি সরকার বন্যাদূর্গত এলাকার মানুষের কল্যানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে বন্যার্তদের মানুুষের দুঃখ-দুর্দশা লাঘবে অগ্রনী ভুমিকা পালন করবে। জামায়াত দেশ ও জাতির যে কোন ক্রান্তিলগ্নে অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করেছে, এখনও করে যাচ্ছে এবং এর ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।