বেলজিয়ামে আত্মঘাতি বোমা হামলার ঘটনার তীব্র নিন্দা

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের জাভেনতেম আন্তর্জাতিক বিমান বন্দর ও একটি মেট্রো রেল স্টেশনে পরপর আত্মঘাতি বোমা হামলায় কমপক্ষে ৩৪ ব্যক্তি নিহত এবং প্রায় দুইশত ব্যক্তি আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ও গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ ২৩ মার্চ এক বিবৃতি প্রদান করেনঃ-

বিবৃতিতে তিনি বলেন, “বেলজিয়ামের স্থানীয় সময় সকাল ৮টায় জাভেনতেম আন্তর্জাতিক বিমান বন্দরে এবং এর এক ঘণ্টা পর একটি মেট্রো রেল স্টেশনে পরপর আত্মঘাতি বোমা হামলায় কমপক্ষে ৩৪ ব্যক্তি নিহত এবং ও প্রায় দুইশত ব্যক্তি আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। আমি এ ধরনের নৃশংস, বর্বরোচিত এবং কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জ্ঞাপন ও গভীর উদ্বেগ প্রকাশ করছি।

এ হত্যাকান্ডে ইসলামের নাম ব্যবহার করলেও এর সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। ইসলাম কখনো এ ধরনের হত্যাকান্ডের অনুমোদন দেয় না। বোমা হামলাকারীরা শুধু মানবতারই দুশমন নয়, ইসলামেরও দুশমন। ইসলাম সম্পর্কে বিরূপ ধারণা সৃষ্টির উদ্দেশ্যেই তারা ইসলামের নাম ব্যবহার করে। আমি এ পৈশাচিক হত্যাকান্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করছি।

আমি নিহত ও আহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদান জ্ঞাপন করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমরা আশা করি বেলজিয়াম সরকার ও জনগণ এ সঙ্কট মোকাবিলা করে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করতে সক্ষম হবেন।”

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>